বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৯:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
উল্লাপাড়ার বঁটি দিয়ে গৃহবধূর চুল কাটা আ.লীগ নেতার আত্মসমর্পণ টাকার প্রলোভন দেখিয়ে ফাঁদে ফেলে বাধ্য করা হয় দেহ ব্যবসায় দীপিকার এসিডদগ্ধ ছবি নেট দুনিয়ায় ঘুরপাক (ভিডিওসহ) সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে হামলা আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশ উল্লাপাড়ায় সেরা জয়িতায় সংবর্ধিত হলো অজোপাড়া গায়ের শিক্ষা জননী মালেকা বেগম এসএ গেমস ক্রিকেটে স্বর্ণ জয় করলো বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররা কামারখন্দে পাঁচ জয়িতাকে সংবর্ধনা অধ্যাপক জাকির হোসেইন সিলেট মহানগর আ.লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় নিউইয়র্কে মিষ্টিচক্র অনুষ্ঠিত কামারখন্দে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন তাড়াশে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই
সংসদ ভেংগে দিয়ে নির্বাচন দিতে হবে

সংসদ ভেংগে দিয়ে নির্বাচন দিতে হবে

সময় বাংলাদেশ২৪/ঢাকা,

৫ অক্টোবর,শুক্রবার,রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী আন্দোলন বাংলাদেশ কতৃক আয়োজিত এক সমাবেশেে দলটির সভাপতি মুফতি রেজাউল করিম আগামী একাদশ নির্বাচন সামনে রেখে ১০ দফা দাবী তুলে ধরেন,  তাদের দাবী গুলো হচ্ছে

১. নির্বাচনের তফসিল ঘোষণার আগে জাতীয় সংসদ ভেঙে দিতে হবে।
২. সব নিবন্ধিত রাজনৈতিক দলের মতামত নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।
৩. বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে।
8. তফসিল ঘোষণার পর থেকে নির্বাচিত সরকার ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত সেনাবাহিনী মোতায়েন করতে হবে এবং নির্বাচনের দিন সেনাবাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দিতে হবে।
৫. নির্বাচনে সব দলের জন্যে সমান সুযোগ তৈরি করতে হবে। রেডিও, টিভিসহ সব সরকারি-বেসরকারি গণমাধ্যমে সবাইকে সমান সুযোগ দিতে হবে এবং রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সব ধরনের হয়রানি বন্ধ করতে হবে।
৬. দুর্নীতিবাজদের নির্বাচনে অযেগ্যে ঘোষণা করতে হবে।
৭. নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখতে হবে।
৮. রাজনৈতিক স্থিতিশীলতা, জাতীয় সংহতি ও কার্যকর সংসদ প্রতিষ্ঠায় জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতির নির্বাচন ব্যবস্থা প্রবর্তন করতে হবে।
৯. কোটা সংস্কার অন্দোলন এবং নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতার ছাত্রদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার করতে হবে।
১০. গণমাধ্যম নিয়ন্ত্রণের উদ্দেশ্যে প্রণীত বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com