বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৭:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে অবৈধ ড্রেজার পুড়িয়ে দিলেন এসিল্যান্ড উল্লাপাড়ার বঁটি দিয়ে গৃহবধূর চুল কাটা আ.লীগ নেতার আত্মসমর্পণ টাকার প্রলোভন দেখিয়ে ফাঁদে ফেলে বাধ্য করা হয় দেহ ব্যবসায় দীপিকার এসিডদগ্ধ ছবি নেট দুনিয়ায় ঘুরপাক (ভিডিওসহ) সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে হামলা আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশ উল্লাপাড়ায় সেরা জয়িতায় সংবর্ধিত হলো অজোপাড়া গায়ের শিক্ষা জননী মালেকা বেগম এসএ গেমস ক্রিকেটে স্বর্ণ জয় করলো বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররা কামারখন্দে পাঁচ জয়িতাকে সংবর্ধনা অধ্যাপক জাকির হোসেইন সিলেট মহানগর আ.লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় নিউইয়র্কে মিষ্টিচক্র অনুষ্ঠিত কামারখন্দে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন
সিরাজগঞ্জ ৫ মনোনয়ন দৌড়ে এগিয়ে যারা।

সিরাজগঞ্জ ৫ মনোনয়ন দৌড়ে এগিয়ে যারা।

সময় বাংলাদেশ২৪/ বেলকুচি, সিরাজগঞ্জ   

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অতি সন্নিকটে,নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ডিসেম্বর মাসের শেষ অথবা জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

এই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫(বেলকুচি,চৌহালী,এনায়েতপুর)আসনে দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থী ও নেতা-কর্মীদের মাঝে উৎসাহ ও উৎকন্ঠার কমতি নাই,কে পাচ্ছেন নৌকা ও ধানের শীষ প্রতীক তা নিয়ে রাজনৈতিক মহলে চলছে চুলছেঁড়া বিশ্লেষণ।

যমুনার তীরবর্তী ও উপমহাদেশের প্রখ্যাত ধর্মীয় নেতা, হযরত শাহসুফী খাজা বাবা ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ)-এর পুণ্যভূমি খ্যাত সিরাজগঞ্জ-৫ আসনটি রাজনৈতিক ভাবে খুবই গুরুত্বপূর্ণ কেননা স্বাধীনতা পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত এই আসনে যেই দল জয়লাভ করছে তারাই সরকার গঠন করেছে, তাই রাজনৈতিক দলগুলোর কাছে এই আসনটির বিশেষ গুরুত্ব রয়েছে

১৩ ইউনিয়ন ও একটি পৌরসভার মিলে এই সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ৩,৪৯৮৬৭জন তারমধ্যে চৌহালী উপজেলার ৯৯,৬২৮ ও বেলকুচি উপজেলার ২,৪০২৪৯ জন ভোটার রয়েছে। এর মধ্যে প্রায় এক লক্ষ  কারিগর সম্প্রদয়ের ভোট রয়েছে যার সিংহভাগ ভোটই বিএনপির বাক্সে পড়ে তাই এই আসনটি বিএনপি-জামায়াতের ঘাটি হিসেবেই পরিচিত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে,এই আসনটিতে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বেশ কয়েক জন,তারা বিভিন্ন সভা-সমাবেশ,ফেস্টু, ব্যানার,পোস্টারের মাধ্যমে  নিজেদের প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এই আসনটিতে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী জনাব আব্দুল লতিফ বিশ্বাস ,২০১৩ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি মনোনয়ন বঞ্চিত হন,এর পর হতে তাকে রাজনৈতিক ভাবে কঠিন সমস্যা মোকাবেলা করতে হচ্ছে, তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি আট-ঘাট বেঁধেই মাঠে নেমেছেন,তিনি বেলকুচি -চৌহালী এনায়েতপুর প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে গিয়ে সভা-সমাবেশের মাধ্যমে নেতা কর্মীদের কাছে টানার চেষ্টা করছেন,তিনি সম্প্রতি বিভিন্ন সভা- সমাবেশে বলেছেন,এবার আর-৫ই জানুয়ারির মতো একতরফা নির্বাচন হবে না, এবারের নির্বাচন হবে হাড্ডা-হাড্ডি তাই তিনি আশা করেন জননেত্রী শেখ হাসিনা এবার তাকেই মনোনয়ন দিবেন।

অন্যদিকে বর্তমান এম পি আব্দুল মজিদ মন্ডল ২০১২ সালের নির্বাচনে হঠাৎ করে মনোনয়ন পেয়ে আলোচনায় আসেন। ২০১৩ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে ৯২,৯৬৬ ভোট পেয়ে বিজয়ী হন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান রতন ৪,২৪৮ ভোট ও জাপা প্রার্থী আবু বকর সিদ্দিক ২০৪৩ ভোট পান।

তিনি শারীরিক ভাবে অসুস্থ হওয়ায়,গত এক বছর আগেই নিজে প্রার্থী হবেন না বলে ছেলে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আব্দুল মোমিন মণ্ডল দলের প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়েছেন।এরপর থকেই আব্দুল মমিন মন্ডল নিয়মিত এলাকায় আসছেন এবং বিভিন্ন সভা-সমাবেশের মাধ্যমে নিজের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন, তরুন এই ব্যাবসায়ী নেতা মনোনয়ন পেতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন,তিনি মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী।

এ ছাড়াও এ আসনে মনোনয়ন প্রত্যাশী ঢাকার বনানী থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেন তরুনদের নিয়ে মাঠে কাজ করছে। দলের তরুন নেতা কর্মীদের নিকট তিনি খুবই জনপ্রিয়। তিনি মনোনয়ন পাওয়ার জন্য কেন্দ্রে জোর লবিং চালিয়ে যাচ্ছেন তিনিও মনোনয়ন প্রাপ্তিতে বেশ আশাবাদী।

এ দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বি এন পি থেকে মনোনয়ন পেতে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রায় হাফ ডজন নেতা , তবে মনোনয়ন দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন বি এন পি জাতীয় নির্বাহী কমিটির সহ প্রচার সম্পাদক ,ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জনাব আমিরুল ইসলাম খান আলিম।

বিগত আন্দোলন সংগ্রামে তিনি মাঠে ছিলেন ,তার নেতৃত্বে আন্দোলন করতে গিয়ে ৪ নেতাকর্মী নিহত হয়েছে, বিএনপির বর্তমান দুঃসময়ে এলাকার নির্যাতিত নেতা-কর্মীদের পাশে দাঁড়িয়েছেন তিনি,তাছাড়াও তিনি কারিগর সম্প্রাদয়ের লোক হওয়ায় তার নিজস্ব ভোটব্যাংক রয়েছে, এছাড়াও তার বাড়ি বেলকুচি উপজেলায় হওয়ার সুবিধাজনক অবস্থানে রয়েছেন কেননা এই উপজেলাতেই রয়েছে প্রায় দুই লক্ষ ৪০ হাজার ভোট,তাছাড়াও ১/১১ বিএন পির দুঃসময়ে জিয়া পরিবারের পাসে থাকায়,বি এন পির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের অত্যান্ত আস্থাভজন।অতিসম্প্রতি বিএন পি’র হাই কমান্ডের গ্রীন সিগন্যাল পেয়ে, ইতোমধ্যে নির্বাচনের চুরান্ত প্রস্তুতি হিসেবে প্রতিটি কেন্দ্রে নির্বাচন পরিচালনা ও আন্দোলন সংগ্রাম কমিটি গঠন করছেন।

এছাড়াও মনোনয়ন পেতে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন সাবেক এম পি শহীদুল্লাহ খানের ভাতিজা জনাব গোলাম মওলা খান বাবলু,তিনি মাঝে মাঝে এলাকায় আসেন এবং নেতা কর্মীদের সাথে যোগাযোগ রাখছেন, তিনিও মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।

এছাড়া সাবেক এমপি মেজর (অবঃ) মনজুর কাদের ২০০৮ সালের নির্বাচনে পরাজিত হওয়ার পর থেকে কখনো এলাকায় আসেননি এবং কোন নেতা কর্মীর সাথেও তার কোন রকম যোগাযোগ নাই বললেই চলে, জানা গেছে মওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসি হওয়ায় তিনি পাবনার সাথিয়া থেকে নির্বাচন করতে বেশি আগ্রহী।

এ ছাড়াও জেলা বি এন পির সহ সভাপতি ও আবাসন ব্যাবসায়ী জনাব রকিবুল করিম খান পাপ্পু,চৌহালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন মনোনয়ন প্রত্যাশী। তারাও ধানের শীষ পেতে কাজ করছেন।

এছাড়া বসে নাই জামায়াত,সিরাজগঞ্জ জেলা জামায়াতের আমির অধ্যক্ষ আলী আলম ২০ দলীয় জোটর মনোনয়ন পেতে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন, এক সময় এই আসনে জামায়াতের শক্তিশালী অবস্থান থাকলেও বর্তমানে নেতা- কর্মীদের নামে মামলা-হামলায় ও দলের অভ্যান্তরীন কোন্দলে বিপর্যস্থ জামায়াত।

এলাকার সাধারন মানুষের সাথে কথা বলে জানা যায়,নদী ভাঙ্গনরোধ,মাদক নির্মূল,গ্যাস সংযোগ সামাজিক নিরাপত্তা,যোগাযোগ ব্যাবস্থার উন্নতি,ইত্যাদি সমস্যা সমাধানে যে কাজ করবে, তাকেই ভোট দিয়ে জাতীয় সংসদে পাঠাবে তারা।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com