মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৫:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জাবি এলামনাই ইউএসএ এর ২০-২১ কমিটি গঠন, সভাপতি মেহের কবীর, সাধারন সম্পাদক লিটু আনাম বাগডিসি থেকে গণ পদত্যাগ! সিরাজগঞ্জের শাহজাদপুরের পোতাজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের রুম থেকে ইয়াবা উদ্ধার কামারখন্দে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ বাতসাকাস এর উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা সামগ্রী বিতরণ স্ত্রী ও শাশুড়িকে নিয়ে ফেসবুকে আবেগঘন পোস্ট দিয়ে পুলিশ সদস্যর আত্মহত্যা। করোনা ভাইরাস চীনের গণপরিবহন সাময়িক বন্ধ মুজিববর্ষ উপলক্ষে এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্বোধন জাপানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন রসুলপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিদায় অনুষ্ঠান ও নবীন বরণ অনুষ্ঠিত
উল্লাপাড়ায় মসলার বাজার গরম

উল্লাপাড়ায় মসলার বাজার গরম

নিজস্ব প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ উল্লাপাড়া বাজারে মসলার বাজার গরম হয়ে উঠেছে। ঈদের মাত্র এক দিন বাকি।জমে উঠেছে ঈদের কেনাকাটা।
ঈদুল আযহাতে সবাই পশু কোরবাণী না করলেও কাচা বাজারের সাথে মসলার প্রয়োজন পরে সবারই।

কোরবানির বাড়তি চাহিদাকে পূজি করে সব ধরনের মসলার দাম বাড়ে প্রতি বছরই। এবার ঈদ বাজারেও এর ব্যতিক্রম ঘটেনি। মসলার মধ্যে সাদাগোটা ও আদার দাম বেড়েছে তুলুনামুলক ভাবে বেশি। পৌর শহরে উল্লাপাড়া বাজার ঘুরে দেখা যায় গত এক মাস আগে সাদাগোটা মানভেদে ১ হাজার ৬৫০ টাকা থেকে ২ হাজার ৪০০ টাকা দরে প্রতি কেজি বিক্রি হলেও বর্তমানে কেজিতে ৬০০ টাকা বেড়ে ২ হাজার ৭০০ টাকা দুরে বিক্রি হতে দেখা যায়।

সাদাগোটার দাম বৃদ্ধির কারন হিসাবে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলেন চাহিদার তুলুনায় পণ্যটি আমদানি ও সরবারহ কম থাকায় দাম একটু বেশি।কালোগোটা বাজারে মানভেদে ৮০০/৯০০ টাকা দরে বিক্রি হতে দেখা যায়। এ ছাড়াও মানভেদে দাড়চলা ৩৫০/৪২০,লবঙ্গ ৮০০/৮৫০,জিরা ৩১০/৩২০,গুলমরিচ ৩৫০/৪৩০,ধনিয়া ৯০/১২০,তেসপাতা ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাজার কমিটির সাধারন সম্পাদক ও মসলা ব্যবসায়ী মোঃ আবুল হাসান জানান দেশে চাহিদার সব ধরনের মসলা বিদেশ থেকে আমদানি করতে হয়। এ জন্য মসলা জাতীয় পণ্যের বাজার নির্ভর করে আমদানির ওপর। এবার কোরবাণীর ঈদেও পর্যাপ্ত পরিমান মসলা আমদানি করা হয়েছে। শুধু সাদাগোটা সরবারহ কম থাকায় পণ্যটির দাম বেশি হয়েছে।

মসলা ব্যবসায়ী মোঃ আব্দুস সবুর জানান প্রায় সব ধরনের মসলার দাম স্থিতিশীল, শুধু সাদাগোটার দাম বেশি। কোরবানির মাত্র এক দিন বাকি বেচাকেনা যে ভাবে জমে উঠার কথা, তা ওঠেনি বলে হতাশা প্রকাশ করেন।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com