বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৯:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানীর বর্জ্য পরিশোধন অভিযানে মুরাদের বাবা কামারখন্দে বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করলেন এমপি মুন্না সিরাজগঞ্জ অনলাইন স্কুলের পাঠদান কার্যক্রম চলছে ১০০ টি পরিবারের হাসি ফুটালেন আ’লীগ নেতা মালেক কামারখন্দে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ কামারখন্দে ফাঁদ পেতে পাখি শিকার  কামারখন্দে আনসার সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ সিরাজগঞ্জে প্রয়াত এমপি মোরাদুজ্জামানের ২৫ তম মৃত্যু বার্ষিকী পালন উল্লাপাড়ায় জহুরা মহিউদ্দীন খান বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মরহুম মোরাদুজ্জামানের বিদেহী আত্নার মাগফিরাত কামনায় মসজিদে মসজিদে দোয়া
চ্যালেঞ্জ এখন বাংলাদেশের সামনে

চ্যালেঞ্জ এখন বাংলাদেশের সামনে

সময় বাংলাদেশ ডেস্ক:

মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় দিনেই ৩৪৩ রানে এগিয়ে গিয়েছিল ভারত। দেখার বিষয় ছিল তৃতীয় দিন সকালে লিডটাকে কোথায় নিয়ে ঠেকায় তারা। বিশেষ করে রবিন্দ্র জাদেজা ৬০ রানে অপরাজিত থাকায়, তার ব্যাটেই নির্ভর করছিল অনেক কিছু।

তবে তৃতীয় দিন আর ব্যাটিংয়ে নামছে না স্বাগতিকরা। বরং ইনিংস ঘোষণা করে দিয়েছে আগের দিনে করা ৬ উইকেটে ৪৯৩ রানেই। ফলে প্রথম ইনিংসে ৩৪৩ রানের বিশাল লিড পেয়েছে ভারত। এই রান অতিক্রম করে ভারতের সামনে লক্ষ্য ছুড়ে দেয়ার কঠিন চ্যালেঞ্জ এখন বাংলাদেশের সামনে।

বৃহস্পতিবার সকালে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। একদিন পর শনিবার সকালে নিজেদের দ্বিতীয় ও ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাট করতে নামছে তারা। এবার মিশন বেশ কঠিন। কেননা ইনিংস পরাজয় এড়াতেই করতে হবে অন্তত ৩৪৩ রান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতা কতটা কঠিন তা প্রথম দুই দিনেই হারে হারে টের পেয়ে গেল টাইগাররা। ম্যাচের তিন দিন বাকি থাকতেই জয়ের সুবাতাস পেতে শুরু করেছে ভারত। প্রথম ইনিংসের ব্যাটিং দৈন্যতা বজায় আজকের মধ্যেই ফলাফল চলে আসতে পারে এই ম্যাচে।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৫০ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। বেশ কয়েকবার জীবন পেয়েও ৪৩ রানের বেশি করতে পারেননি মুশফিকুর রহীম। অধিনায়ক মুমিনুল হক খেলেন ৩৭ রানের ইনিংস। এছাড়া আর কেউই তেমন কিছু করতে পারেননি।

জবাবে ভারতের ইনিংসে মায়াঙ্ক আগারওয়াল একাই টপকে গেছেন বাংলাদেশের করা ১৫০ রানকে। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস খেলে তিনি করেছেন ২৪৩ রান। এছাড়া আজিঙ্কা রাহানে ৮৬, রবিন্দ্র জাদেজা ৬০*, চেতেশ্বর পুজারা ৫৪ রান করলে ৬ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে তারা।

 





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com