সোমবার, ০১ Jun ২০২০, ০৪:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে মসজিদ ই নওয়াজিশ হয়ে উঠছে দর্শনীয় স্থান  কামারখন্দে ভূমিহীনদের জীবন উন্নয়নে মাছ চাষের উদ্বোধন  যুবলীগ নেত্রী উম্মে জান্নাতুল ফেরদৌস শাপলার নেতৃত্বে থানায় থানায় করোনা নিরাপত্তা সামগ্রী বিতরন পিসব এর মাধ্যমে উল্লাপাড়ায ১০০ জনের হাসি ফুটালো রাশেদ মামুন। উল্লাপাড়ায় ফেসবুকে এ্যাড. সিমকী ইমাম খানের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও ক্ষোভ ২’শ পরিবারে ঈদ বাজার তুলে দিল বায়তুল হিকমাহ ফাউন্ডেশন কামারখন্দে হতদরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ ও ঈদ বস্ত্র বিতরণ রাজধানীতে রমজান মাসব্যাপী হতদরিদ্রদের পাশে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’ অসহায় মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করলেন সাবেক ইউ.পি চেয়ারম্যান কামারখন্দে স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে দুঃস্থদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ
রোহিঙ্গা গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক আদালতে বিচার শুরু ডিসেম্বরে

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক আদালতে বিচার শুরু ডিসেম্বরে

আন্তর্জাতিক ডেস্ক:

রোহিঙ্গা গণহত্যা ও বর্বর নির্যাতনের অভিযোগে এই প্রথম আন্তর্জাতিক আদালতে বিচার শুরু হতে যাচ্ছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে। এই আইনী লড়াইয়ে অংশ নিয়ে মিয়ানমারকে কলুষমুক্ত করার প্রস্তুতি নিতে শুরু করেছেন দেশটির স্টেট কাউন্সিলর অং সান সুচি।

মিয়ানমারে গণহত্যার অভিযোগে গাম্বিয়ার মামলার জেরে ১০ থেকে ১২ ডিসেম্বর শুনানি করবে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত-আইসিজে। নেদারল্যান্ডসের হেগে এই শুনানিতে মিয়ানমারের পক্ষে যুক্তি উত্থাপন করবেন অং সান সুচি।

স্টেট কাউন্সিলের দপ্তর থেকে জানানো হয়, সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ খণ্ডনে আইনজীবীদের পরামর্শ নিচ্ছেন তিনি। একই অভিযোগে আন্তর্জাতিক অপরাধ আদালত-আইসিসিতে মামলা হলেও প্রত্যাখ্যান করে মিয়ানমার।

এদিকে, সুচির সমালোচনা করে বিবৃতি দিয়েছেন গ্লোবাল জাস্টিজ সেন্টারের প্রেসিডেন্ট আকিলা রাধাকৃষ্ণ জানান, গণহত্যার পক্ষ নিচ্ছেন সুচি। রোহিঙ্গা জনগোষ্ঠীকে উচ্ছেদে ২০১৭ সালে নির্বিচারে হত্যা, ধর্ষণ ও বর্বর নির্যাতন চালায় মিয়ানমার সেনাবাহিনী ও কট্টর বৌদ্ধ ভিক্ষুরা। প্রাণভয়ে বাংলাদেশে আশ্রয় নেয় সাত লক্ষাধিক রোহিঙ্গা। এতে, নিশ্চুপ থেকে ব্যাপক সমালোচিত হন শান্তিতে নোবেল বিজয়ী সুচি।

 





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com