মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৮:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জর্ডানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ উদযাপন সিরাজগঞ্জে খালেদা জিয়া’র মুক্তি দাবীতে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ প্রবীন ও নবীনদের স্বপ্নের সেতু বন্ধনের মধ্যদিয়ে সিলেট সদর থানা এসোসিয়েশনে নতুন যাত্রা শুরু নরওয়ে আ.লীগের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকা ইনকের অভিষেকের দাওয়াত পেলেন লুৎফুর রহমান ও আরিফুল হক কামারখন্দের ভ্যান চালক ছোলেমানের বেঁচে থাকার আকুতি মাদ্রিদে নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন! সলঙ্গায় ফেনসিডিলসহ ৪ মাদক কারবারী আটক জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশনে ‘মহান শহীদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইতালি নাপোলি আ.লীগ কাসান্দ্রিনো শাখার উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা বিনম্র শ্রদ্ধা
গেলাপি বলের ঐতিহাসিক টেস্টে টাইগারদের লজ্জাজনক হার।

গেলাপি বলের ঐতিহাসিক টেস্টে টাইগারদের লজ্জাজনক হার।

ক্রীড়া ডেস্ক।সময় বাংলাদেশ ২৪.কম

ঐতিহাসিক টেস্টে লজ্জাজনকভাবে হারলো বাংলাদেশ। ইডেন গার্ডেনের ভরা গ্যালারির সামনে আজ তৃতীয় দিনের প্রথম ৪৫ মিনিটেই অল-আউট হয়ে গেছে সফরকারীরা। ভারত ম্যাচ জিতে নিয়েছে এক ইনিংস এবং ৪৬ রানের ব্যবধানে।

এই নিয়ে চলতি সফরে দুটি টেস্টেই ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ। তবে সবচেয়ে বড় আক্ষেপের নাম কলকাতা টেস্ট। নিজেদের প্রথম দিবা-রাত্রির টেস্টেও যাচ্ছেতাই ব্যাটিং করে লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ।

২৪ নভেম্বর, রবিবার তৃতীয় দিনের শুরুতেই অনুমিতভাবেই ইবাদত হোসেন (০) ফিরে যান। উমেশ যাদবের শরীর তাক করে আসা বল সামলাতে না পেরে স্লিপে বিরাট কোহলির হাতে ধরা পড়েন তিনি। ৯৬ বলে ৭৪ রান করা মুশফিকও উমেশ যাদবের বলে রবীন্দ্র জাদেজার তালুবন্দি হন। এরপর ধসে পড়ে বাংলাদেশের ব্যাটিং। ১৩ বলে ১৬ করা আল-আমিন হোসেন আউট হতেই উল্লাসে ফেটে পড়ে ভারত। আগের দিন ৩৯* রানে অপরাজিত থাকা মাহমুদউল্লাহ আর নামতে পারেননি। ৯ উইকেটে ১৮৯ রানে শেষ হয় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। ভারত ম্যাচ জিতে নেয় ইনিংস এবং ৪৬ রানের ব্যবধানে।

ঐতিহাসিক এই টেস্টে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ১০৬ রান। এরপর ভারত নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ৩৪৭ রানে। গতকাল ভারত প্রথম ইনিংস ঘোষণা করার পর শংকা জেগেছিল, ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট দুই দিনেই শেষ হয়ে যায় কিনা। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের শুরুটা দেখে শংকাটা আরও দৃঢ় হয়। মাত্র ১৩ রানে ৪ উইকেট হারিয়েছিল সফরকারীরা। পরে মুশফিক-মাহমুদউল্লাহর জুটিতে ধস ঠেকানো সম্ভব হয়। তাদের লড়াকু ব্যাটিংয়ে কলকাতা টেস্ট গড়ায় তৃতীয় দিনে। গতকাল ৫  উইকেটে ১৪৭ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com