বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ১১:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার মুক্তির দাবীতে তেজগাঁও কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকীতে জানাই গভীর শ্রদ্ধা : নিজাম উদ্দিন টি-টোয়েন্টি ক্রিকেটে নেপালকে ১০ উইকেটে হারালো বাংলাদেশ হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজ এলমনাই এসোসিয়েশনের থ্যাংক গিভিং উদযাপন তাড়াশে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ উদ্বোধন স্পেনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে ইতালি আওয়ামী লীগ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত যুবলীগের নেতৃবৃন্দের আজ মদ্রিদে মতবিনিময় সভা বাণিজ্যিক উদ্দেশ্যে ইউটিউব চালালে ট্যাক্স দিতে হবে মাদ্রিদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোবানা সম্মেলনের কনভেনার জিআই রাসেল, সেক্রেটারি শিব্বীর
গেলাপি বলের ঐতিহাসিক টেস্টে টাইগারদের লজ্জাজনক হার।

গেলাপি বলের ঐতিহাসিক টেস্টে টাইগারদের লজ্জাজনক হার।

ক্রীড়া ডেস্ক।সময় বাংলাদেশ ২৪.কম

ঐতিহাসিক টেস্টে লজ্জাজনকভাবে হারলো বাংলাদেশ। ইডেন গার্ডেনের ভরা গ্যালারির সামনে আজ তৃতীয় দিনের প্রথম ৪৫ মিনিটেই অল-আউট হয়ে গেছে সফরকারীরা। ভারত ম্যাচ জিতে নিয়েছে এক ইনিংস এবং ৪৬ রানের ব্যবধানে।

এই নিয়ে চলতি সফরে দুটি টেস্টেই ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ। তবে সবচেয়ে বড় আক্ষেপের নাম কলকাতা টেস্ট। নিজেদের প্রথম দিবা-রাত্রির টেস্টেও যাচ্ছেতাই ব্যাটিং করে লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ।

২৪ নভেম্বর, রবিবার তৃতীয় দিনের শুরুতেই অনুমিতভাবেই ইবাদত হোসেন (০) ফিরে যান। উমেশ যাদবের শরীর তাক করে আসা বল সামলাতে না পেরে স্লিপে বিরাট কোহলির হাতে ধরা পড়েন তিনি। ৯৬ বলে ৭৪ রান করা মুশফিকও উমেশ যাদবের বলে রবীন্দ্র জাদেজার তালুবন্দি হন। এরপর ধসে পড়ে বাংলাদেশের ব্যাটিং। ১৩ বলে ১৬ করা আল-আমিন হোসেন আউট হতেই উল্লাসে ফেটে পড়ে ভারত। আগের দিন ৩৯* রানে অপরাজিত থাকা মাহমুদউল্লাহ আর নামতে পারেননি। ৯ উইকেটে ১৮৯ রানে শেষ হয় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। ভারত ম্যাচ জিতে নেয় ইনিংস এবং ৪৬ রানের ব্যবধানে।

ঐতিহাসিক এই টেস্টে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ১০৬ রান। এরপর ভারত নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ৩৪৭ রানে। গতকাল ভারত প্রথম ইনিংস ঘোষণা করার পর শংকা জেগেছিল, ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট দুই দিনেই শেষ হয়ে যায় কিনা। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের শুরুটা দেখে শংকাটা আরও দৃঢ় হয়। মাত্র ১৩ রানে ৪ উইকেট হারিয়েছিল সফরকারীরা। পরে মুশফিক-মাহমুদউল্লাহর জুটিতে ধস ঠেকানো সম্ভব হয়। তাদের লড়াকু ব্যাটিংয়ে কলকাতা টেস্ট গড়ায় তৃতীয় দিনে। গতকাল ৫  উইকেটে ১৪৭ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com