সোমবার, ০১ Jun ২০২০, ০৪:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে মসজিদ ই নওয়াজিশ হয়ে উঠছে দর্শনীয় স্থান  কামারখন্দে ভূমিহীনদের জীবন উন্নয়নে মাছ চাষের উদ্বোধন  যুবলীগ নেত্রী উম্মে জান্নাতুল ফেরদৌস শাপলার নেতৃত্বে থানায় থানায় করোনা নিরাপত্তা সামগ্রী বিতরন পিসব এর মাধ্যমে উল্লাপাড়ায ১০০ জনের হাসি ফুটালো রাশেদ মামুন। উল্লাপাড়ায় ফেসবুকে এ্যাড. সিমকী ইমাম খানের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও ক্ষোভ ২’শ পরিবারে ঈদ বাজার তুলে দিল বায়তুল হিকমাহ ফাউন্ডেশন কামারখন্দে হতদরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ ও ঈদ বস্ত্র বিতরণ রাজধানীতে রমজান মাসব্যাপী হতদরিদ্রদের পাশে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’ অসহায় মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করলেন সাবেক ইউ.পি চেয়ারম্যান কামারখন্দে স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে দুঃস্থদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ
শাহজাদপুরে ‘দলছুট’ হনুমান, উদ্ধারে কাজ করছে দি বার্ড সেফটি হাউজ

শাহজাদপুরে ‘দলছুট’ হনুমান, উদ্ধারে কাজ করছে দি বার্ড সেফটি হাউজ

সাজিদ মুনঃ

শাহজাদপুর লোকালয়ে ‘দলছুট’ হনুমান,দ্রুত উদ্ধার করবে বন্যপ্রানী অপরাধ দমন ইউনিট ও দি বার্ড সেফটি হাউজ। শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের গত ১৮ তারিখে হঠাৎ একটি হনুমানের আগমন ঘটেছে।এই কয়েক দিন ধরে এই এলাকায় হনুমানটি সর্বত্র বিচরণ করছে।

স্থানীয় লোকজন হনুমানটি দেখতে ভিড় করছে ন। তবে হনুমান এখন পর্যন্ত কারো কোনো ধরনের ক্ষতি করেনি। স্থানীয় সংগঠন “দি বার্ড সেফটি হাউজের” চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, গত দুই মাস আগে সিরাজগঞ্জ জেলায় হনুমানটির দেখা মিলে। পরে সিরাজগঞ্জ সদর উপজেলা, উল্লাপাড়া উপজেলা, বর্তমানে শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের তালগাছি অবস্থান করছে। সেখানে অস্থির এ প্রাণিটি ছুটে বেড়াচ্ছে। কখনও গাছের মগডালে, কখনও বাড়ির ছাদে। আবার কারো টিনের চালে অবস্থান করছে। হনুমানটিকে একনজর দেখতে উৎসুক মানুষও ছুটছে পিছুপিছু। মানুষ দেখে হনুমানও অস্থিরতা বোধ করছে। ঠিকমতো খাবার না পেয়ে অনেকটা দুর্বল ও অসুস্থ হয়ে পড়েছে হনুমানটি। মামুন বিশ্বাস আরো জানান, হনুমান টিকে এই কয়েক দিন ধরে আমাদের নজরে রাখা হয়েছে।উদ্ধার করার জন্য ইতিমধ্য বন্যপ্রানী অপরাধ দমন ইউনিটের পরিচালক এ এস.এম জহির উদ্দিন আকন এর সাথে দেখা করেছি। আশা করি আগামী শনিবার বন্যপ্রানী আপরাধ দমন ইউনিট ও দি বার্ড সেফটি হাউজ এর যৌথ উদ্যাগে উদ্ধার হবে। সংগঠনের সদস্য সামছুজ্জামান ইউসুফ ধারণা করছেন, ফলের গাড়িতে ফল খেতে খেতে অথবা ট্রেনে করে দলছুট হয়ে চলে আসছে। খাবার সমস্যার কারণে লোকালয়ে খাবারের সন্ধানেও আসতে পারে। হনুমানটির মধ্যে এখনও শান্ত ভাব আছে। মামুন বিশ্বাস ও শাহজাদপুর বন কর্মকতা হাসান আজ ওই এলাকার মানুষকে হনুমানটিকে উত্ত্যক্ত না করার পরামর্শও দেন।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com