শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯, ১২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মধ্যনগর থানা আওয়ামীলীগের নব গঠিত কমিটির নেতৃবৃন্দদের নিউইয়র্ক প্রবাসীদের অভিনন্দন ফোবানা সম্মেলনের জন্য ওয়াশিংটন ডিসি থেকে সংগ্রহ ২৫ হাজার ডলার ‘রায়কে স্বাগত না জানিয়ে বিএনপি সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে’ জার্মান আওয়ামীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত শাহজাদপুরে ‘দলছুট’ হনুমান, উদ্ধারে কাজ করছে দি বার্ড সেফটি হাউজ বাংলাদেশ যুব ইউনিয়ন ৩নং জামতৈল ইউনিয়ন কমিটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বেকুচিতে ২৮২ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার জেলা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ সম্পাদক হলেন যুবায়ের বিএনপিকে ধ্বংস করার জন্য তাদের নেতাকর্মীরাই যথেষ্ট : ওবায়দুল কাদের এমপি লিটন হত্যা মামলায় সাত আসামির মৃত্যুদণ্ড
শাহজাদপুরে ‘দলছুট’ হনুমান, উদ্ধারে কাজ করছে দি বার্ড সেফটি হাউজ

শাহজাদপুরে ‘দলছুট’ হনুমান, উদ্ধারে কাজ করছে দি বার্ড সেফটি হাউজ

সাজিদ মুনঃ

শাহজাদপুর লোকালয়ে ‘দলছুট’ হনুমান,দ্রুত উদ্ধার করবে বন্যপ্রানী অপরাধ দমন ইউনিট ও দি বার্ড সেফটি হাউজ। শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের গত ১৮ তারিখে হঠাৎ একটি হনুমানের আগমন ঘটেছে।এই কয়েক দিন ধরে এই এলাকায় হনুমানটি সর্বত্র বিচরণ করছে।

স্থানীয় লোকজন হনুমানটি দেখতে ভিড় করছে ন। তবে হনুমান এখন পর্যন্ত কারো কোনো ধরনের ক্ষতি করেনি। স্থানীয় সংগঠন “দি বার্ড সেফটি হাউজের” চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, গত দুই মাস আগে সিরাজগঞ্জ জেলায় হনুমানটির দেখা মিলে। পরে সিরাজগঞ্জ সদর উপজেলা, উল্লাপাড়া উপজেলা, বর্তমানে শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের তালগাছি অবস্থান করছে। সেখানে অস্থির এ প্রাণিটি ছুটে বেড়াচ্ছে। কখনও গাছের মগডালে, কখনও বাড়ির ছাদে। আবার কারো টিনের চালে অবস্থান করছে। হনুমানটিকে একনজর দেখতে উৎসুক মানুষও ছুটছে পিছুপিছু। মানুষ দেখে হনুমানও অস্থিরতা বোধ করছে। ঠিকমতো খাবার না পেয়ে অনেকটা দুর্বল ও অসুস্থ হয়ে পড়েছে হনুমানটি। মামুন বিশ্বাস আরো জানান, হনুমান টিকে এই কয়েক দিন ধরে আমাদের নজরে রাখা হয়েছে।উদ্ধার করার জন্য ইতিমধ্য বন্যপ্রানী অপরাধ দমন ইউনিটের পরিচালক এ এস.এম জহির উদ্দিন আকন এর সাথে দেখা করেছি। আশা করি আগামী শনিবার বন্যপ্রানী আপরাধ দমন ইউনিট ও দি বার্ড সেফটি হাউজ এর যৌথ উদ্যাগে উদ্ধার হবে। সংগঠনের সদস্য সামছুজ্জামান ইউসুফ ধারণা করছেন, ফলের গাড়িতে ফল খেতে খেতে অথবা ট্রেনে করে দলছুট হয়ে চলে আসছে। খাবার সমস্যার কারণে লোকালয়ে খাবারের সন্ধানেও আসতে পারে। হনুমানটির মধ্যে এখনও শান্ত ভাব আছে। মামুন বিশ্বাস ও শাহজাদপুর বন কর্মকতা হাসান আজ ওই এলাকার মানুষকে হনুমানটিকে উত্ত্যক্ত না করার পরামর্শও দেন।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com