মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৯:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উল্লাপাড়ার বঁটি দিয়ে গৃহবধূর চুল কাটা আ.লীগ নেতার আত্মসমর্পণ টাকার প্রলোভন দেখিয়ে ফাঁদে ফেলে বাধ্য করা হয় দেহ ব্যবসায় দীপিকার এসিডদগ্ধ ছবি নেট দুনিয়ায় ঘুরপাক (ভিডিওসহ) সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে হামলা আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশ উল্লাপাড়ায় সেরা জয়িতায় সংবর্ধিত হলো অজোপাড়া গায়ের শিক্ষা জননী মালেকা বেগম এসএ গেমস ক্রিকেটে স্বর্ণ জয় করলো বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররা কামারখন্দে পাঁচ জয়িতাকে সংবর্ধনা অধ্যাপক জাকির হোসেইন সিলেট মহানগর আ.লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় নিউইয়র্কে মিষ্টিচক্র অনুষ্ঠিত কামারখন্দে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন তাড়াশে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই
ইরাকের প্রধানমন্ত্রীর পদত্যাগ

ইরাকের প্রধানমন্ত্রীর পদত্যাগ

১,ডিসেম্বর ২০১৯

আন্তর্জাতিক ডেক্স। সময় বাংলাদেশ২৪.কম

দুই মাস ধরে চলা বিক্ষোভের পর পদত্যাগ করেছেন ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদি।গতকাল  শনিবার পার্লামেন্টে তিনি পদত্যাগ জমা দিয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

এর আগে শুক্রবার পদত্যাগ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মাহদি। বৃহস্পতিবার শীর্ষস্থানীয় শিয়া নেতা মুক্তাদা সদর সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার হুমকি দেন। এর পরই পদত্যাগের প্রতিশ্রুতি দেন মাহদি।

গত সপ্তাহে সরকারবিরোধী বিক্ষোভে ৬০ জনেরও বেশি নিহত হয়। বিক্ষোভকারীদের ওপর তাজা গুলি ছুড়েছিল নিরাপত্তা বাহিনী। গত অক্টোবর থেকে সরকারের দুর্নীতি বিরোধী ও বেকারত্বের প্রতিবাদের শুরু হওয়া আন্দোলনে নিরাপত্তা বাহিনীর হাতে চার শতাধিক লোক নিহত হয়।

ইরাকের মন্ত্রিসভা শনিবার মাহদির পদত্যাগ পত্র গ্রহণ করেছে।

এক বিবৃতিতে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বিক্ষোভকারীদের দাবির জবাবে সরকার তার আওতায় সব কিছুই করেছে…এবং আগামী অধিবেশনে বিক্ষোভকারীদের সমস্যার সমাধান করার জন্য পার্লামেন্টের প্রতি আহ্বান জানিয়েছে’।

বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর এই পদত্যাগকে স্বাগত জানিয়েছে। তবে তারা জানিয়েছে, স্রেফ এই পদক্ষেপই যথেষ্ট নয়। তারা পুরো রাজনৈতিক ব্যবস্থার সংস্কার দাবি করেছে। তাদের ভাষ্য, পুরো ব্যবস্থাটাই দুর্নীতিগ্রস্ত যা তাদেরকে দারিদ্রতার মধ্যে ফেলেছে এবং সুযোগবঞ্চিত করছে।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com