সোমবার, ০১ Jun ২০২০, ০৬:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে মসজিদ ই নওয়াজিশ হয়ে উঠছে দর্শনীয় স্থান  কামারখন্দে ভূমিহীনদের জীবন উন্নয়নে মাছ চাষের উদ্বোধন  যুবলীগ নেত্রী উম্মে জান্নাতুল ফেরদৌস শাপলার নেতৃত্বে থানায় থানায় করোনা নিরাপত্তা সামগ্রী বিতরন পিসব এর মাধ্যমে উল্লাপাড়ায ১০০ জনের হাসি ফুটালো রাশেদ মামুন। উল্লাপাড়ায় ফেসবুকে এ্যাড. সিমকী ইমাম খানের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও ক্ষোভ ২’শ পরিবারে ঈদ বাজার তুলে দিল বায়তুল হিকমাহ ফাউন্ডেশন কামারখন্দে হতদরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ ও ঈদ বস্ত্র বিতরণ রাজধানীতে রমজান মাসব্যাপী হতদরিদ্রদের পাশে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’ অসহায় মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করলেন সাবেক ইউ.পি চেয়ারম্যান কামারখন্দে স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে দুঃস্থদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ
ইংল্যান্ডের রানির শোবার ঘর

ইংল্যান্ডের রানির শোবার ঘর

ফাইল ছবি

সবার শোবার ঘর দেখার ইচ্ছা আমাদের সবসময় হয়তো জাগে না। তবে বিশেষ ব্যক্তির একান্ত সময়গুলো কিভাবে কাটে তা জানার আগ্রহ কমবেশি সবারই আছে। বিশ্বের ক্ষমতাধর একজন মানুষ ইংল্যান্ডের রানি। কেমন হতে পারে তার শোবার ঘর। বাস্তবে না দেখতে পারলেও দেখে নিতে পারি আলোকচিত্রে।

ইংল্যান্ডের রানির আবাসস্থল বাকিংহাম প্যালেস। বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথ সেখানেই থাকেন। রানি থাকেন বলে এ জায়গা অগণিত মানুষের কৌতূহলের কেন্দ্রবিন্দু। বছরের নির্দিষ্ট কিছু সময় এ প্রাসাদের বিভিন্ন অংশ সাধারণ মানুষের দেখার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

 

> আরও পড়ুন- পৃথিবীর অদ্ভুত কিছু জাদুঘর

কিন্তু যে জায়গাটিতে কখনোই কোন সাধারণ মানুষ প্রবেশ করতে পারে না তা হলো, রানির নিজস্ব শোবার ঘর। সেখানে শুধু রানির একান্ত আপনজন ও দু’একজন চাকর ছাড়া আর কারও প্রবেশাধিকার নেই।

১৯৮২ সালে ম্যাইকেল ফ্যাগান নামক এক ব্যক্তি নিরাপত্তা বেষ্টনি ভেঙে ঢুকে পড়েছিল রানির ঘরে। সেটিই ছিলো সম্ভবত ইতিহাসের সবচেয়ে বড় অঘটন। নিরাপত্তা লঙ্ঘনের সবচেয়ে বড় ঘটনা।

 

সেই প্রথম এবং সম্ভবত শেষ ব্যক্তি সে রানির ঘনিষ্টজন না হয়েও রানির ঘরে ঢুকেছিল। কারণ এরপর থেকে সেখানকার নিরাপত্তা আরও নিশ্ছিদ্র করা হয়, যাতে এ ঘটনার আর পুনরাবৃত্তি না ঘটে।

 

> আরও পড়ুন- বিপজ্জনক প্রবালপ্রাচীরে ঘেরা দ্বীপ

তাই এমন অদ্ভুত শখ যদি কারো থেকে থাকে যে, রানি লোকচক্ষুর অন্তরালে নিজস্ব ভুবনে কেমন করে থাকেন সেটা দেখবেন, তা পাগলামি ছাড়া আর কিছুই নয়।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com