শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৬:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত নয়জন,২ জনের মৃত্যু। তরুণদের উদ্যোগে সাবান ও মাস্ক বিতরণ রাতের অন্ধকারে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিলেন মোঃ আল আমীন সরকার কামারখন্দে কর্মহীন সি.এন.জি চালকদের খাদ্যসামগ্রী বিতরণ উল্লাপাড়া প্রেসক্লাবে মাস্ক ও সাবান দিলেন পূর্ণিমাগাঁতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামারখন্দে আওয়ামীলীগ নেত্রীর উদ্যোগে সচেতনতা মূলক লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ তানভীর ইমাম এমপির সহযোগিতায় কর্মহীন মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ইউপি চেয়ারম্যান কামারখন্দে জামতৈল কলেজপাড়া সোসাইটির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ কামারখন্দে করোনা সচেতনতা কার্যক্রমে প্রশংসিত পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি ঘড় বন্দি অসহায় মানুষের পাশে সাবেক ইউ.পি চেয়ারম্যান
কানাডার ব্যানফ জাতীয় উদ্যান

কানাডার ব্যানফ জাতীয় উদ্যান

প্রতিটি দেশেই জাতীয় উদ্যান রয়েছে। আর তাই তো কানাডার জাতীয় উদ্যান হচ্ছে ‘ব্যানফ জাতীয় উদ্যান’। কানাডায় ঘুরতে গেলে দেখে আসতে পারেন উদ্যানটি।

দেশটির রকি পর্বতমালার কোলে অবস্থিত ব্যানফ জাতীয় উদ্যান। কানাডার আলবার্টা নামক স্থানে অবস্থিত উদ্যানটি প্রতিষ্ঠিত হয় ১৮৮৫ সালে।

ছয় হাজার বর্গ কিলোমিটারেরও বেশি জায়গাজুড়ে থাকা উদ্যানে রয়েছে হ্রদ, পাহাড় ও হিমবাহ। উদ্যানটির উত্তরে লুইস হ্রদ থেকে জ্যাসপার জাতীয় উদ্যান পর্যন্ত রয়েছে বরফের বিশাল মাঠ। পশ্চিমে রয়েছে বন আর ইয়োহো জাতীয় উদ্যান। দক্ষিণে রয়েছে কোটেনি জাতীয় পার্ক।

 

সবচেয়ে বিখ্যাত হলো জাতীয় উদ্যানের ঠিক মাঝখানে থাকা বো নদীর তীরে অবস্থিত ব্যানফ গ্রাম। গ্রামটি দেখতে অনেক সুন্দর এবং মনোরম।

 

প্রতি বছর প্রায় ৫০ লাখ পর্যটক এখানে ঘুরতে আসেন। উদ্যানের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় ১০-২০ ডলারের বিনিময়ে।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com