শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কামারখন্দে কর্মহীন সি.এন.জি চালকদের খাদ্যসামগ্রী বিতরণ উল্লাপাড়া প্রেসক্লাবে মাস্ক ও সাবান দিলেন পূর্ণিমাগাঁতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামারখন্দে আওয়ামীলীগ নেত্রীর উদ্যোগে সচেতনতা মূলক লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ তানভীর ইমাম এমপির সহযোগিতায় কর্মহীন মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ইউপি চেয়ারম্যান কামারখন্দে জামতৈল কলেজপাড়া সোসাইটির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ কামারখন্দে করোনা সচেতনতা কার্যক্রমে প্রশংসিত পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি ঘড় বন্দি অসহায় মানুষের পাশে সাবেক ইউ.পি চেয়ারম্যান কামারখন্দে অসহায় পরিবারে মাঝে চাল বিতরণ কামারখন্দে এমপির অর্থায়নে অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ কামারখন্দে কমছে না জনসমাগম
পাবনায়  ৬৫টি  পরিযায়ী পাখি উদ্ধার, ১ জনের ৬ মাসের জেল 

পাবনায়  ৬৫টি  পরিযায়ী পাখি উদ্ধার, ১ জনের ৬ মাসের জেল 

সাজিদ মুন: 

পাবনা জেলার বেড়া উপজেলার নয়াবাড়ী থেকে আজ (১৪/০৩/২০২০) বিকাল ৪ ঘটিকায় অভিযান চালিয়ে এই পাখি গুলো জব্দপূর্বক ১জন আসামীকে আটক করে।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আস সাদিকের নেতৃত্বে এবং পাবনা সামাজিক বন বিভাগ , বেড়া উপজেলা প্রশাসন  ও স্থানীয় সংগঠন দি বাড সেফটি হাউজের প্রতিষ্ঠাতা মামুন বিশ্বাসের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করে পাখি সহ আসামী লিটন কে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী আসামীকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন ।

অভিযানে আট  প্রজাতির  মোট ৬৫ টি পরিযায়ী পাখি জব্দ করা হয় এর মধ্য ছিল সরালি ১০ টি, কালিম ২৫ টি, চখাচখি ১৫ টি, বালিহাঁস ৪ টি, ডুবুরি ৩ টি, ময়না ১ টি, টিয়া ৪টি, শালিক ৭ টি।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আস সাদিক জানান, লিটন দীঘদিন ধরে সারাদেশে এই পাখির ব্যবসা করে আসছিল। এগুলো  বিক্রির উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্তে সরবাহ করে আসছিল।

দি বাড সেফটি হাউজের প্রতিষ্ঠাতা মামুন বিশ্বাস জানান, আমরা বন্যপ্রাণী রক্ষা করার জন্য মানুষকে বিভিন্ন ভাবে সচেতন পাখি শিকার বন্ধ করার জন্য কাজ করে যাচ্ছি। তিনি আরো জানান আমরা সবাই যদি সচেতন হত তাইলে বন্যপ্রাণী রক্ষা পাবে।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির আকন জানান, বন্যপ্রাণী রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।

পরে কাজিহাট  যমুনা নদীর চরে পাখি গুলো অবমুক্ত করা হয়।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com