শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০১:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কামারখন্দে কর্মহীন সি.এন.জি চালকদের খাদ্যসামগ্রী বিতরণ উল্লাপাড়া প্রেসক্লাবে মাস্ক ও সাবান দিলেন পূর্ণিমাগাঁতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামারখন্দে আওয়ামীলীগ নেত্রীর উদ্যোগে সচেতনতা মূলক লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ তানভীর ইমাম এমপির সহযোগিতায় কর্মহীন মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ইউপি চেয়ারম্যান কামারখন্দে জামতৈল কলেজপাড়া সোসাইটির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ কামারখন্দে করোনা সচেতনতা কার্যক্রমে প্রশংসিত পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি ঘড় বন্দি অসহায় মানুষের পাশে সাবেক ইউ.পি চেয়ারম্যান কামারখন্দে অসহায় পরিবারে মাঝে চাল বিতরণ কামারখন্দে এমপির অর্থায়নে অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ কামারখন্দে কমছে না জনসমাগম
দেশে করোণায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৪

দেশে করোণায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৪

নিজস্ব সংবাদদাতা, সময় বাংলাদেশ২৪.কম

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক। এ নিয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা দাঁড়ালো দুইয়ে। এছাড়া নতুন করে আরও চারজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

শনিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাতে আরও চারজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুইজনে। আর আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে দাঁড়িয়েছে ২৪ জনে। এ ভাইরাসের কারনে সারাদেশে ১৪ হাজার মানুষ হোম কোয়ারান্টিনে। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০ জন।

এর আগে গত ১৮ মার্চ প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম এক বৃদ্ধের মৃত্যুর খবর দেয় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ (আইইডিসিআর)।

এছাড়া মন্ত্রী বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে এবং ১০০ নতুন আইসিইউ স্থাপন করা হবে শিগগিরই। পর্যায়ক্রমে আরো ৪০০ আইসিইউ স্থাপন করা হবে। প্রশিক্ষণের জন্য চীন থেকে বিশেষজ্ঞ চিকিৎসক নার্সদের দেশে আনা হবে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর তা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামারি।

সব মিলিয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১১ হাজার ৪১৭ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৫৪ জন।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com