রবিবার, ১২ Jul ২০২০, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কামারখন্দে কলা চাষে ঝুঁকছেন কৃষক, বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি কামারখন্দে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ ২০ কোটি টাকার বিল খতিয়ে দেখা হচ্ছে : প্রধানমন্ত্রী বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ৩০ জনের মরদেহ উদ্ধার এহিয়া খান মজলিশ এর মৃত্যুতে আমিরুল ইসলাম খান আলীমের শোক প্রকাশ সাবেক সংসদ সদস্য ইয়াহিয়া খান মজলিসের মৃত্যুতে এ্যাড: সিমকী ইমাম খানের শোকবার্তা বিপদসীমা অতিক্রম করেছে যমুনা নদীর পানি: ভয়াবহ বন্যার আশঙ্কা কামারখন্দে যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন করে হত্যার অভিযোগে মামলা কামারখন্দে টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশু ধর্ষণ যুবক আটক মাল্টায় আ.লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
উল্লাপাড়ায় ফেসবুকে এ্যাড. সিমকী ইমাম খানের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও ক্ষোভ

উল্লাপাড়ায় ফেসবুকে এ্যাড. সিমকী ইমাম খানের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

এ্যাড. সিমকী ইমাম খানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম “আমাদের সিরাজগঞ্জ” ফেসবুক গ্রুপে অপ-প্রচারের প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং সিরাজগঞ্জ জেলা বিএনপি’র উপদেষ্টা, এ্যাড. সিমকী ইমাম খান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “আমাদের সিরাজগঞ্জ ” গ্রুপে এটা কেয়ামতের আলামত কিনা আল্লাহ ভালো জানেন। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি করা হলো একজন মহিলাকে। তাও আবার মসজিদের ভিতরে ইমাম সাহেবের পাশে দাঁড়িয়ে পরিচয় করে দিচ্ছেন। এই শিরোনামে এমন পোস্ট করে একটি চক্রান্তকারী মহল উদ্দেশ্য প্রনোদিত ভাবে বিশিষ্ঠ রাজনৈতিক ও শিক্ষানুরাগী সমাজ সেবিকা, “এ্যাড. সিমকী ইমাম খান” এর মানহানির চেষ্টা করলে এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন এ্যাড. সিমকী ইমাম খান।

তিনি তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বলেন, আমি এবং আমার মরহুম পিতা ইন্জিঃ হাসান ইমাম সাহেব সব সময় অত্র এলাকা সহ দেশের গণ মানুষের জন্য সামাজিক ক্ষেএে বিভিন্ন ভাবে সহযোগীতা করার চেষ্টা করেছি। আমার পিতা নেওয়ারগাছা গ্রামে নিজস্ব সম্পত্তির উপরে নিজ উদ্যোগে স্ব-তহবিলে একটি গালস হাই স্কুল স্থাপন করেছেন পাশাপাশি আমিও বাবার দেখানো পথেই হাটার চেষ্টা করছি। কিন্তু, একটি কু-চক্রী মহল দীর্ঘ দিন যাবত আমার এবং আমার পরিবারের আর্ত-সামাজিক সন্মান হানির জন্য বিভিন্ন ভাবে অপচেষ্টা করে যাচ্ছে, এরই অংশ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে পোস্ট করা হয়েছে সেটি মোটেও সত্য নয় এটি চরম মিথ্যাচার ও গুজব, যেটা আইন বহির্ভূত তথ্য প্রযুক্তি আইনঃ আইসিটি এ্যাক্ট ৫৭ ধারা এবং সংষোধিত ৩৬ ধারায় অপরাধ যোগ্য কার্য। বিগত চার বছর পূর্বে আমার নিজ স্থায়ী নিবাস উল্লাপাড়া নেওয়ারগাছা গ্রামের স্থানীয় মুসলিম ভাই-বোনদের নামাজের জন্য ব্যাক্তিগত উদ্যোগে স্ব-তহবিলে নিজ বাড়ীর সীমানা প্রাচীর সংলগ্ন পৈত্রিক সম্পত্তির উপরে আমার বাবা ও মায়ের কবরের পার্শে পাঁচ তলা ফাউন্ডেশন ভিত্তিক নারী ও পুরুষদের জন্য একটি মসজিদটি আল্লাহর অশেষ রহমতে ২০১৬ নির্মাণ করা করেছি। উক্ত, মসজিদের নির্মাণ কাজ শেষে অত্র এলাকার মুসুল্লিদের বিশেষ অনুরোধে তৎকালীন উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি, সামিউল ইসলাম জর্জ ও স্থানীয় পৌর কাউন্সিলর আলাউদ্দিন আলা এবং মহল্লাবাসী কে সাথে নিয়ে মসজিদটি উদ্বোধন করার সময় সরেজমিন উপস্থিত ছিলাম। মসজিদ উদ্ভোধন শেষে বিশেষ দোয়া মাহফিলে মুসল্লীদের কাছে দোয়া চেয়েছি। উদ্ভোধন কালীন মুহুর্তে কু-চক্রী মহল উদ্দেশ্য প্রনোদিতভাবে গোপনে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে এবং বিগত চার বছর যাবত আজ অবধি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উক্ত ছবি ব্যবহার করে অপ-প্রচারের মাধ্যমে আমার সুনাম ক্ষুন্ন করার জন্য নানা ভাবে অপচেষ্টা অব্যহত রেখেছে।

অপ-প্রচার কারীর বিরুদ্ধে বাংলাদেশ দন্ডবিধী তথ্য প্রযুক্তি আইনী ধারায় “আইসিটি এ্যাক্ট মামলা” ব্যবস্থা গ্রহণ করার কথা বলে তিনি জানান, সমাজের কিছু মানুষ সেই ২০১৬ সালের ছবি ফেসবুকে পোস্ট করে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্ত ছড়ায়। ভবিষ্যতে যেন এই ধরনের অপ-প্রচার না ছড়াতে পারে তার জন্য প্রয়োজনে আইনী প্রদক্ষেপ নিবো। তিনি আরও জানান, আমি ও আমার পরিবার সব সময় মানুষের সেবা করেছি কখনো কারো ক্ষতি করিনি কিন্তু, কেউ যদি ইচ্ছে করে আমার ক্ষতি করার চেষ্টা করে তাহলে নিজ সন্মান রক্ষার্থে আমার আইনের আশ্রয় নিতেই হবে।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com