বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ১১:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কামারখন্দে কলা চাষে ঝুঁকছেন কৃষক, বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি কামারখন্দে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ ২০ কোটি টাকার বিল খতিয়ে দেখা হচ্ছে : প্রধানমন্ত্রী বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ৩০ জনের মরদেহ উদ্ধার এহিয়া খান মজলিশ এর মৃত্যুতে আমিরুল ইসলাম খান আলীমের শোক প্রকাশ সাবেক সংসদ সদস্য ইয়াহিয়া খান মজলিসের মৃত্যুতে এ্যাড: সিমকী ইমাম খানের শোকবার্তা বিপদসীমা অতিক্রম করেছে যমুনা নদীর পানি: ভয়াবহ বন্যার আশঙ্কা কামারখন্দে যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন করে হত্যার অভিযোগে মামলা কামারখন্দে টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশু ধর্ষণ যুবক আটক মাল্টায় আ.লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ৩০ জনের মরদেহ উদ্ধার

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ৩০ জনের মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৯ জুন) বেলা দেড়টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে।

এর আগে সকাল ১০টায় এ লঞ্চডুবির ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও সেনাবাহিনী।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ যাত্রী নিয়ে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও বেশ কয়েকজন নিখোঁজ ছিলেন। পরে নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে।

স্থানীয়রা আরও জানান, মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

এদিকে বুড়িগঙ্গায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ড উদ্ধারে নারায়ণগঞ্জ থেকে রওনা দিয়েছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

 





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com