বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৮:৩৯ পূর্বাহ্ন

কামারখন্দে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

কামারখন্দে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

ওমর ফারুক ভুইয়া:
ঈদুল আজহা উপলক্ষে সিরাজগঞ্জের কামারখন্দে হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের নান্দিনা কামালিয়া স্কুল মাঠ কেন্দ্রে চাল বিতরণের সময় এ অনিয়মের অভিযোগ ওঠে।
শনিবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে নান্দিনা কামালিয়া হাই স্কুল মাঠ কেন্দ্রে চাল বিতরণ শুরু করলে। প্রথম থেকেই ভুক্তভোগীরা জানান, চাউল বিতরনের সময় মাপে কারচুপি, একজনের নামের চল অন্যজন উঠিয়ে নিয়েছেন। এছাড়া একাধিক ইউপি সদস্যদের নামে-বেনামে নিজেরাই চাউল তুলে নিচ্ছেন বলে অভিযোগ করেন।
এ সময় উপজেলার চৌধুয়ারি গ্রামের রাবেয়া বেগম বলেন, আমাকে চাল দেওয়ার পর মেপে দেখি ৭কেজি এবং গাড়াবাড়ি গ্রামের জাহাঙ্গীর আলম বলেন, আমি চাউল নিতে আসছি দেখি আমার চাউল উঠিয়ে নিয়েছে। এসময় আরো ভুক্তভোগীরা চাউল না পাওয়ার বিভিন্ন ধরনের অনিয়মের অভিযোগ করেন।
উপস্থিত ট্যাগ অফিসার মেহেদি হাসান এ বিষয়ে বলেন, এখানে যারা চাউল পাচ্ছেন তাদের সনাক্ত করার দায়িত্ব এখানকার ইউপি সদস্যদের। আমার শুধু দেখার দায়িত্ব কার্ডধারীর বাইরে যেন কেউ চাউল না পায়। চাউল মাপে কম দেওয়ার বিষয়ে বলেন, আমি এখানে যত সময় উপস্থিত রয়েছি চাউল মাপে কম দেওয়া হচ্ছে না। তবে মাপের সময় কিছুটা কম বেশি হতে পারে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, কেউ যদি লিখিত অথবা মৌখিক অভিযোগ করে তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com