বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ১১:৫৪ অপরাহ্ন

সিরাজগঞ্জ অনলাইন স্কুলের পাঠদান কার্যক্রম চলছে

সিরাজগঞ্জ অনলাইন স্কুলের পাঠদান কার্যক্রম চলছে

মোঃ নাজমুল হাসান সেখঃ

করোনাভাইরাস সংক্রমণের কারণে ক্ষতির মুখে পড়েছে শিক্ষা কার্যক্রম। অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো সিরাজগঞ্জ জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পাঠদান কার্যক্রম কার্যত অচল হয়ে পড়েছে। এতে লেখাপড়া থেকেও পিছিয়ে পড়ছে সিরাজগঞ্জ জেলার শিক্ষার্থীরা।

সিরাজগঞ্জ জেলার শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী করানো, নিয়মিত পড়ার টেবিলে বসানোর জন্য এবং করোনাকালীন সময়েও পাঠদান কার্যক্রম স্বাভাবিক রাখার জন্য “জেলা শিক্ষা অফিস, সিরাজগঞ্জ” অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু করেছে। রবিবার (২৬ জুলাই) রাত ১০ টায় জুম অ্যাপের মাধ্যমে সিরাজগঞ্জ অনলাইন স্কুলের শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসার জনাব মোঃ শফিউল্লাহ।

মঙ্গলবার (২৭জুলাই) সিরাজগঞ্জ অনলাইন স্কুলের পাঠদান কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণে মুখরিত হয় অনলাইন ভিত্তিক ক্লাস কার্যক্রম। যার মাধ্যমে শিক্ষার্থীরা পাচ্ছে সুফল, লেখাপড়ায় এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাচ্ছেও তারা। প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরি নিয়ে মোট পাঁচটি সেক্টরে প্রায় ৩০ জন শিক্ষক শুরু থেকেই অনলাইন ক্লাসের পাঠদান কার্যক্রম পরিচালনায় অংশগ্রহণ করছেন।

জানা গেছে, আরো শিক্ষকদের এর আওতায় আনা এনে পাঠদান কার্যক্রম প্রসারিত করা হবে। সিরাজগঞ্জ জেলার আইসিটি শিক্ষক ইয়ামিন হোসাইন জানান, জেলা শিক্ষা অফিস অনলাইন ক্লাস শুরু করায় আমরাও খুশি। অনলাইন ক্লাস নিতে আগে থেকেই উৎসাহিত ছিলাম। আমরা যে শিক্ষক যে বিষয়ে পারদর্শী, সেই বিষয়ে ক্লাস নিচ্ছি।

এব্যাপারে সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ের শিক্ষা পরিদর্শক সুমন শফিক জানান, অনলাইনে ক্লাস নেওয়ার জন্য উদ্দ্যেগ নিয়েছিলাম। সকল শিক্ষকদের যুক্ত করে মোটামুটি সফল হয়েছি। শিক্ষার্থীদের উৎসাহিত করছি। ঘরে বসে অনলাইনে সময় নষ্ট করে অনলাইনে ক্লাস করবে শিক্ষার্থীরা, এরকম প্রত্যাশাই আমাদের।

সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসার জানান, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের স্কুল বা কলেজের যেটুকু সিলেবাস বাকি আছে সেটি অনলাইনে পূরণ করার প্লান করা হয়েছে। জেলার দক্ষ শিক্ষকগণ ক্লাস নিচ্ছে। ইনশাআল্লাহ, শিক্ষার্থীরা সুফল পাবে একং ভবিষ্যতেও সিরাজগঞ্জ অনলাইন স্কুলের কার্যক্রম চলমান থাকবে।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com