সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩২ জনের মৃত্যু মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী গ্রেপ্তার সিরাজগঞ্জে প্রাইম ইউনিভার্সিটি আন্তঃ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত কামারখন্দে চিকিৎসাধীন অবস্থায় অজ্ঞাত ব্যক্তির মৃত্যু আজ সিরাজগঞ্জ জেলা স্কাউটস এর প্রতিষ্ঠাতা সম্পাদক আব্দুল আজিজ মিয়ার ১০ মৃত্যুবার্ষিকী সিরাজগঞ্জে চরাঞ্চলে ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সিরাজগঞ্জ – ১ আসনে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করলেন রানা সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রণোদনা প্যাকেজের বিজ্ঞপ্তি কামারখন্দে ফাযিল (স্নাতক ) মাদরাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদে অক্ষত কোরআন শরীফ
২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ৩৪ জনের

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ৩৪ জনের

নিজস্ব প্রতিবেদক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন তিন হাজার ৫৯১ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৬৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দুই লাখ ৭১ হাজার ৮৮১ জন শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৫২ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা-বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে ৮৭টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৫৬টি, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৭৫৭টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে নারী ছয়জন, পুরুষ ২৮ জন। এখন পর্যন্ত মোট নারী মারা গেছেন ৭৫০ জন এবং পুরুষ মারা গেছেন দুই হাজার ৮৪১ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন রয়েছেন।

বয়সের হিসাবে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ১৯ জন; যা শূন্য দশমিক ৫৩ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৪ জন; যা শূন্য দশমিক ৯৫ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯১ জন; যা দুই দশমিক ৫৩ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২২৯ জন; যা ছয় দশমিক ৩৮ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪৯১ জন; যা ১৩ দশমিক ৬৭ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ১৪ জন; যা ২৮ দশমিক ২৪ শতাংশ এবং ৬০ বছরের ঊর্ধ্বে রয়েছেন এক হাজার ৭১৩ জন; যা ৪৭ দশমিক ৭০ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মারা গেছেন ১৮ জন। এছাড়া চট্টগ্রাম, রংপুর এবং ময়মনসিংহ বিভাগে দুইজন করে, রাজশাহী ও সিলেট বিভাগে চারজন করে এবং খুলনা ও বরিশাল বিভাগে একজন করে মারা গেছেন।

এ পর্যন্ত বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে মারা গেছেন এক হাজার ৭১৮ জন; যা ৪৭ দশমিক ৮৪ শতাংশ। চট্টগ্রাম বিভাগে ৮২৭ জন; যা ২৩ দশমিক শূন্য তিন শতাংশ। রাজশাহী বিভাগে ২৩৩ জন; যা ছয় দশমিক ৪৯ শতাংশ। খুলনা বিভাগে ২৭৯ জন; যা সাত দশমিক ৭৭ শতাংশ। বরিশাল বিভাগে ১৩৯জন; যা তিন দশমিক ৮৭ শতাংশ। সিলেট বিভাগে ১৭০ জন; যা চার দশমিক ৭৩ শতাংশ। রংপুর বিভাগে ১৪৫ জন; যা চার দশমিক শূন্য চার শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ৮০ জন; যা দুই দশমিক ২৩ শতাংশ।

 

সময় বাংলাদেশ/এমআর





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com