রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩২ জনের মৃত্যু মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী গ্রেপ্তার সিরাজগঞ্জে প্রাইম ইউনিভার্সিটি আন্তঃ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত কামারখন্দে চিকিৎসাধীন অবস্থায় অজ্ঞাত ব্যক্তির মৃত্যু আজ সিরাজগঞ্জ জেলা স্কাউটস এর প্রতিষ্ঠাতা সম্পাদক আব্দুল আজিজ মিয়ার ১০ মৃত্যুবার্ষিকী সিরাজগঞ্জে চরাঞ্চলে ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সিরাজগঞ্জ – ১ আসনে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করলেন রানা সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রণোদনা প্যাকেজের বিজ্ঞপ্তি কামারখন্দে ফাযিল (স্নাতক ) মাদরাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদে অক্ষত কোরআন শরীফ
বায়ার্ন মিউনিখের শিরোপা জয়

বায়ার্ন মিউনিখের শিরোপা জয়

সময় বাংলাদেশ অনলাইন ডেস্ক:

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠা প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি)। ফলে, নেইমার-এমবাপেদের চোখের জলে ভাসিয়ে শিরোপে ঘরে তুললো বায়ার্ন মিউনিখ।

রবিবার লিসবনে অসাধারণ এ ম্যাচে কিংসলে কোম্যানের একমাত্র গোলে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে সাত বছর পর ট্রফি উঁচিয়ে ধরল জার্মান জায়ান্টরা।

খেলার শুরু থেকেই পিএসজি-বায়ার্নের পাল্টাপাল্টি আক্রমণ ছিল দেখার মতো। ১৯ মিনিটে বড় সুযোগ পেয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। কিন্তু, এমবাপের কাছ থেকে ডি বক্সে বল পেয়ে জালে জড়ানোর চেষ্টা করেও গোলরক্ষক ম্যানুয়াল ন্যুয়ারের অসাধারণ শটে সেবারে রক্ষায় পায় বায়ার্ন।

২২ মিনিটে দুর্ভাগ্য বায়ার্নের। রবার্ট লেভানডোস্কির ডি বক্সের মধ্য থেকে নেয়া মাটি কামড়ানো শট লেগে যায় পোস্টে। পরের মিনিটেই সংঘবদ্ধ আক্রমণে ফের সুযোগ ছিল পিএসজির। কিন্তু অ্যাঞ্জেল ডি মারিয়ার চেষ্টা একটুর জন্য পোস্টের ওপর দিয়ে চলে যায়।

৩২ মিনিটে বায়ার্নের সহজতম সুযোগটি নস্যাৎ করেন কেইলর নাভাস। জিনাব্রির ক্রস থেকে ডি বক্সে উড়ে আসা বল গোলরক্ষকের একদম সামনে থেকে হেড করেছিলেন লেভানডোস্কি, নাভাস ঠিকই বলটা ধরে ফেলেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে পিএসজির সহজ সুযোগ নষ্ট করেন এমবাপে। আন্দার এরেরার পাস থেকে মাত্র ১০ গজ দূরে বল পেয়েও গোলরক্ষক বরাবর মেরে দেন ফরাসি স্ট্রাইকার। ০-০ সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে বায়ার্ন। ফলে, ৫৯ মিনিটে দেখা পায় কাঙ্ক্ষিত গোলের। ২০ গজ দূর থেকে জশোয়া কিমিচের ক্রস থেকে দারুণ নিচু হেডে ডান দিকের পোস্ট দিয়ে বল জালে জড়ান ফরাসি মিডফিল্ডার কিংসলে কোম্যান।

১-০ গোলে পিছিয়ে পড়ার পর মরিয়া হয়ে চেষ্টা করতে থাকে পিএসজি। বেশ কয়েকটি সম্ভাবনাও তৈরি করে। কিন্ত শেষ পর্যন্ত গোলের মুখ না দেখেই মাঠ ছাড়তে হয় তাদের। 

এ জয়ে আরও একটা রেকর্ডে ভাগ বসালো মিউনিখের রাজারা। আর তা হলো লিভারপুলের সঙ্গে সমান ৬ শিরোপায় তারা উঠে গেল ইউরোপ সেরার তালিকার তিন নম্বরে।

সময় বাংলাদেশ/এমআর 

 





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com