সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, ০১:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে চরাঞ্চলে ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সিরাজগঞ্জ – ১ আসনে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করলেন রানা সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রণোদনা প্যাকেজের বিজ্ঞপ্তি কামারখন্দে ফাযিল (স্নাতক ) মাদরাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদে অক্ষত কোরআন শরীফ শুধু গ্যাস লিকেজ থেকে এতো বড় দুর্ঘটনা হওয়া সম্ভব নয়: শামীম ওসমান মসজিদে বিস্ফোরণের ঘটনায় আহতদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর এসি বিস্ফোরণে ঘটনায় দগ্ধদের খবর নিতে উদ্বিগ্ন স্বজনেরা ভারত ও চীনের উত্তেজনা কামারখন্দে নবাগত ইউএনও সাথে মতবিনিয়ম সভা
এসি বিস্ফোরণে ঘটনায় দগ্ধদের খবর নিতে উদ্বিগ্ন স্বজনেরা

এসি বিস্ফোরণে ঘটনায় দগ্ধদের খবর নিতে উদ্বিগ্ন স্বজনেরা

সময় বাংলাদেশ:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে প্রায় সবারই মাথা থেকে পা পর্যন্ত দগ্ধ।

ঘটনার পর থেকেই সেখানে দেখা যায় অনেক মানুষের জটলা। ফটক আটকানো। দগ্ধদের স্বজনদের বেশির ভাগই ভেতরে ঢুকতে পারেননি।

দগ্ধদের উদ্ধার করে যারা এনেছিলেন, তাদের অনেকেই ভেতরে ঢুকেছিলেন। তাদের কাছ থেকেই দগ্ধদের খবর নিচ্ছিলেন উদ্বিগ্ন স্বজনেরা। অনেকেই হাসপাতালের ভেতরে দগ্ধ স্বজনের কাছে যেতে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের কাছে আকুতি জানাচ্ছিলেন

। তবে দগ্ধদের সুচিকিৎসা নিশ্চিত ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার স্বার্থে কাউকেই ভেতরে ঢুকতে দেয়া হচ্ছিল না। কান্নারত দগ্ধদের স্বজন রওশন আরা জানান, মসজিদে এশার নামাজ পড়তে গিয়ে তার দুই জামাতা ইমাম হোসেন ও আমজাদ হোসেন দগ্ধ হয়েছেন। তারা পেশায় গার্মেন্টকর্মী।

নারায়ণগঞ্জের খানপুর সরদারপাড়া এলাকায় তাদের বাসা।

স্বজন রুবেল হোসেন জানান, তার ভাই ভ্যানচালক মিজানুর রহমানকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে শুনে ছুটে এসেছেন। তবে ভাইয়ের কী অবস্থা তা জানতে পারেননি।

এলাকাবাসী জানায়, শুক্রবার এশার নামাজ শেষে মোনাজাত চলাকালে মসজিদের এসি বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় মসজিদে প্রায় ৫০-৬০ মুসল্লি ছিল। বিস্ফোরণের পর হুড়োহুড়ি করে বের হওয়ার সময় অনেককেই বস্ত্রহীন এবং শরীর ঝলছে যাওয়া অবস্থায় দেখা গেছে। অনেককেই কান্নাকাটি করতে করতে বের হতে দেখা যায়। মসজিদের ফ্লোর রক্তাক্ত অবস্থায় দেখা যায়।

এদিকে বিস্ফোরণে মসজিদের দুই টনের ছয়টি এসির সবগুলোর যন্ত্রাংশ বেরিয়ে গেছে। মসজিদের ফ্যানগুলো বাঁকা হয়ে গেছে। বিস্ফোরণে মসজিদের ভেতরে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ড কাউন্সিলর জমশের আলী ঝন্টু জানান, বিস্ফোরণের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখি মসজিদের ভেতরে অনেক লোক দগ্ধ হয়ে পড়ে রয়েছেন। মসজিদের ফ্লোরে রক্তে ভাসছে। মনে হয়েছে ধ্বংসস্তুপ এক মসজিদ।

সময় বাংলাদেশ/এমআর





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com