সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আজ সিরাজগঞ্জ জেলা স্কাউটস এর প্রতিষ্ঠাতা সম্পাদক আব্দুল আজিজ মিয়ার ১০ মৃত্যুবার্ষিকী সিরাজগঞ্জে চরাঞ্চলে ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সিরাজগঞ্জ – ১ আসনে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করলেন রানা সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রণোদনা প্যাকেজের বিজ্ঞপ্তি কামারখন্দে ফাযিল (স্নাতক ) মাদরাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদে অক্ষত কোরআন শরীফ শুধু গ্যাস লিকেজ থেকে এতো বড় দুর্ঘটনা হওয়া সম্ভব নয়: শামীম ওসমান মসজিদে বিস্ফোরণের ঘটনায় আহতদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর এসি বিস্ফোরণে ঘটনায় দগ্ধদের খবর নিতে উদ্বিগ্ন স্বজনেরা ভারত ও চীনের উত্তেজনা
সিরাজগঞ্জে চরাঞ্চলে ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

সিরাজগঞ্জে চরাঞ্চলে ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

আব্দুল্লাহ আল মারুফ:  

যে দিকে তাকানো যায় শুধু পানি আর পানি। মাঝখানে সবুজে ঘেরা একটি চর। এটি যমুনার কাগমারী চর নামে পরিচিত । শ্যালো চালিত নৌকা ছাড়া এই চর থেকে কোথাও যাতায়াতের উপায় নেই। একদিকে করোনা অন্যাদিকে বন্যা এ কারণে বিপাকে পড়েছে চর এলাকার মানুষ।

১২ সেপ্টেম্বর দিনব্যাপী এই দুর্গম চরে খাদ্যসামগ্রী নিয়ে অ,আ, ক,খ কাগমারী হাজির “ডু সামথিং ফাউন্ডেশন” এর স্বেচ্ছাসেবীরা। “ডু সামথিং ফাউন্ডেশন” এর উদ্যোগে এবং সামিট কমিনিউকেশনের অর্থায়নে কাগমারী অ, আ, ক, খ স্কুল মাঠে ৫০০ শিক্ষার্থী ও পরিবারের মাঝে চাল দশ কেজি, ডাল এক কেজি, লবণ আধাকেজি , তেল আধা কেজি, সাবান দুইটি স্যালাইন পাঁচটি সহ প্রায় ৭ দিনের খাদ্যসামগ্রী দেন। এসব খাদ্যসামগ্রী পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান চরের মানুষ।

কাগমারী এলাকাটি সিরাজগঞ্জের সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়নে। এ এলাকার বেশির ভাগ মানুষই মাছ ধরে জীবীকা নির্বাহ করে থাকেন।

রেনু বেগম নামে একজনের কাছে তাঁদের দুঃখ-দুর্দশার কথা জানতে চাইলে তিনি বলেন, করোনা কি তারা তেমন কিছুই জানে না। কিন্তু তাদের বাড়িঘর যে নদীতে ভেঙ্গে যাচ্ছে এটা জানে আর এদিকে তাদের ছেলেমেয়েদের একটু খাবারের সমস্যায় রয়েছে। ডু সামথিং ফাউন্ডেশন যে খাদ্যসামগ্রী দিয়েছে তাতে কয়েকদিন খাওয়া যাবে যার জন্য আমাদের মতো অসহায় মানুষ খুবই খুশি।

কীভাবে বিচ্ছিন্ন এই চরের মানুষের জন্য খাদ্যসামগ্রী নিয়ে গেলেন, এ বিষয়ে “ডু সামথিং ফাউন্ডেশন” এর স্বেচ্ছাসেবী মো.মোতাহের হোসেন জানান, সিরাজগঞ্জ সদর থেকে যমুনার কাগমারী চরটি কয়েক কিলোমিটার দূরে। যখন জানতে পারি, এই চরের মানুষ খাদ্যের জন্য অনেক কষ্টে দিন পার করছেন, তখন “ডু সামথিং ফাউন্ডেশন ” এর পরিচালক ডাক্তার নাজমুল ইসলামের সাথে কথা বলি। তখন সে সেখানে খাদ্যসামগ্রী নিয়ে যাওয়ার পরিকল্পনা করতে বলেন । ওই পরিকল্পনা অনুযায়ী শনিবার সকাল আটটার দিকে সিরাজগঞ্জ সদর থেকে ৫০০ পরিবারের জন্য প্রথমে ট্রাকে খাদ্যসামগ্রী তুলি এর পর সিরাজগঞ্জ মতি সাহেবের ঘাট থেকে শ্যালো চালিত বড় নৌকায় করে অ, আ, ক, খ স্কুলের সহকারী শিক্ষক এস এম আশরাফুল ইসলামসহ প্রায় পাঁচ জন স্বেচ্ছাসেবীদের নিয়ে কাগমারী চরে যাওয়ার উদ্দ্যেশ্যে রওনা দেই। ২টার পরে সেখানে পৌঁছাই। যখন তাঁদের কাছে খাদ্যসামগ্রী তুলে দেওয়া শুরু করি, তখন অনেকেই আমাদের জড়িয়ে ধরে তাঁদের কষ্টের কথা বলতে থাকেন।





© All rights reserved © 2018 somoybangladesh24.Com
Design & Developed BY ThemesBazar.Com